মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৫ August ২০১৯

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৯ পালন


প্রকাশন তারিখ : 2019-08-15

পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়ায় যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভির্যের সাথে জাতির জনক, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৯ পালিত হয়েছে।

সুর্যোদয়ের সাথে সাথে একাডেমীর প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত করনের মাধ্যমে জাতীয় শোক দিবসের কর্মসূচী শুরু হয়। সকাল ৮.৩০ এ একাডেমীর মহাপরিচালক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব জনাব এম আমিনুল ইসলামের নেতৃত্বে সর্বস্তরের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ শোক র‌্যালী শেষে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এরপর পল্লী উন্নয়ন একাডেমী ল্যাবরেটরী স্কুল ও কলেজের অধ্যক্ষের নেতৃত্বে ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকাবৃন্দ জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পনের পর স্কাউট ও গালর্স গাইড দল জাতির পিতার প্রতিকৃতির প্রতি সম্মান জানিয়ে অভিবাদন প্রদান করেন।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের নির্দেশনা অনুযায়ী জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালীসহ একাডেমী মিলনায়তনে আলোচনা সভা, দোয়া মাহফিল ও স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর পূর্ব নির্ধারিত রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার হিসেবে বঙ্গবন্ধুর জীবনী ভিত্তিক বই বিতরন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন একাডেমীর মহাপরিচালক ও অতিরিক্ত সচিব জনাব এম আমিনুল ইসলাম। এসময় বক্তব্যে তিনি বলেন, “জাতির পিতার আজন্ম লালিত স্বপ্ন ছিল ক্ষুধা ও দারিদ্র মুক্ত সুখী সুন্দর বাংলাদেশ নির্মাণ। ১৫ই আগষ্ট ১৯৭৫ সালে সেই স্বপ্নকে ধ্বংস করতে সপরিবারে তাঁকে হত্যা করে পৃথিবীর ইতিহাসে বর্বরচিত ঘটনার জন্ম দেয়া হয়। জাতির জন্য এটি ছিল অপূরনীয় এক ক্ষতি। পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়া জাতির পিতার স্বপ্ন পূরনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।” আলোচনা সভায় স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীবৃন্দ, একাডেমীর কর্মকর্তা/কর্মচারীবৃন্দ বঙ্গবন্ধু ও ১৫ই আগষ্ট শাহাদত বরণকারী তাঁর পরিবারের সদস্যসহ সকলের প্রতি বিনম্র শ্রদ্ধা ও শোকজ্ঞাপন করেন ও পৃথিবীর ইতিহাসে নৃশংসতম এই হত্যাকান্ডের তীব্র নিন্দা জানান।

এছাড়াও, জন প্রশাসন মন্ত্রণালয়, লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র ও পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ), বগুড়া’র যৌথ উদ্যোগে আরডিএ, বগুড়া’য় ০১ এপ্রিল হতে ২৭ সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত ০৬ মাস মেয়াদে চলমান বিসিএস ক্যাডার কর্মকর্তাদের ৬৮তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের প্রশিক্ষনার্থীদের অংশগ্রহনে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা হয়।

    

    

  

    

    

    

  

     

 



Share with :

Facebook Facebook