মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১১ ফেব্রুয়ারি ২০১৯

পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়ার নবনিযুক্ত মহাপরিচালক মহোদয় মোঃ আমিনুল ইসলামের দায়িত্ব গ্রহণ


প্রকাশন তারিখ : 2019-02-11

পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়ার মহাপরিচালকের দায়িত্ব গ্রহণ করলেন জনাব মোঃ আমিনুল ইসলাম। সর্বশেষ তিনি রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে রাজশাহী বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৮ সালে তিনি অতিরিক্ত সচিব পদে পদোন্নতি লাভ করেন।

৮ম বিসিএস এর মাধ্যমে বিসিএস (প্রশাসন) ক্যাডারে নির্বাচিত হয়ে সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট হিসেবে ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে যোগ দেন।

কর্মজীবনে তিনি দ্বিতীয় ও প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট হিসেবে নেত্রকোনা জেলা প্রশাসকের কার্যালয়, সহকারী কমিশনার (ভূমি) হিসেবে রাজশাহীর বোয়লিয়া  মেট্রোপলিটন এলাকা এবং বিদ্যুৎ উন্নয়ন বোর্ড-রাজশাহী অঞ্চলের ম্যাজিস্ট্রেট, সিনিয়র সহকারী কমিশনার হিসেবে সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়, সহকারী পরিচালক হিসেবে সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগে ও উপ-পরিচালক হিসেবে এসএলজিডিএফ প্রকল্প (ইউএনডিপিআই, ইউএনসিডিএফ ফান্ডেড), উপজেলা নির্বাহী অফিসার হিসেবে নাটোরের সদর উপজেলা; অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে (উপ-সচিব) কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয় এবং কুমিল্লা, চাঁদপুর ও ব্রাক্ষণবাড়িয়া জেলার জোনাল সেটেলমেন্ট অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি সিরাজগঞ্জের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ের রাজশাহীর স্থানীয় সরকার বিভাগের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

আরডিএ, বগুড়ার বিদায়ী ভারপ্রাপ্ত মহাপরিচালক ড. এম এ মতিন, উপস্থিতিতে সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ নতুন মহাপরিচালককে আরডিএ’র সবুজ চত্ত্বরে স্বাগত জানান। এ সময় তিনি সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দের সাথে আনুষ্ঠানিকভাবে পরিচিত হন, মত বিনিময় করেন এবং বলেন, “টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি, জাতীয় শুদ্ধাচার কৌশল, তথ্য অধিকার আইন, অভিযোগ প্রতিকার ব্যবস্থা’র যথাযথ প্রয়োগের মাধ্যমে একাডেমীকে এগিয়ে নেয়া হবে।” তিনি আরো বলেন, “সরকারের রূপকল্প-২০২১, ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ এবং স্বাধীনতার হীরক জয়ন্তী ২০৭১ পালনকে সামনে রেখে সরকারের ১০০ বছরের ডেল্টা পরিকল্পনার সাথে সম্পৃক্ত হয়ে আরডিএ’কে আন্তর্জাতিক পর্যায়ের প্রতিষ্ঠানে রুপান্তর করার প্রয়াস অব্যাহত থাকবে।” তিনি একাডেমীর উন্নয়নমূলক কার্যক্রম সার্বিকভাবে এগিয়ে নেওয়ার প্রয়াস ব্যক্ত করেন।

নবনিযুক্ত মহাপরিচালকের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেগম নারগিস জাহান, পরিচালক, প্রশিক্ষণ, আরডিএ,বগুড়া। অনুষ্ঠানে বগুড়া জেলার জেলা প্রশাসক মোঃ ফয়েজ আহমেদ সহ বিভিন্ন উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ, সহকারী কমিশনান (ভূমি) ও বগুড়া জেলা স্কাউটের বিভিন্ন স্তরের প্রশিক্ষকগণ উপস্থিত ছিলেন।

তারপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়াও বিকালে অনুষদ পরিষদের এক বিশেষ সভায় যোগদান করেন।

     

     

 

     

    

    



Share with :

Facebook Facebook