মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৩০ সেপ্টেম্বর ২০২১

পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ), বগুড়া পরিচালনা পর্ষদের ৪৯তম সভা অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2021-09-30
পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ), বগুড়া পরিচালনা পর্ষদের ৪৯তম সভা ৩০ সেপ্টেম্বর ২০২২ তারিখে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। অনলাইন প্লাটফর্ম জুম এর মাধ্যমে যুক্ত হয়ে পরিচালনা পর্ষদের সভায় সভাপতিত্ব করেন একাডেমী পরিচালনা বোর্ডের সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জনাব স্বপন ভট্টাচার্য্য, এমপি। সহ-সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব জনাব মোঃ মশিউর রহমান, এনডিসি। উক্ত সভায় পরিচালনা বোর্ডের মোট ১৯ জন সম্মানিত সদস্য উপস্থিত ছিলেন। সভার কার্যপত্র উপস্থাপন করেন একাডেমীর মহাপরিচালক ও বোর্ডের সদস্য-সচিব জনাব খলিল আহমদ।
সভায় ডিসেম্বর ২০২০ থেকে আগস্ট ২০২১ পর্যন্ত একাডেমীর প্রশিক্ষণ, গবেষণা, প্রায়োগিক গবেষণা, একাডেমীর আটটি ইউনিটের আয় ব্যায়ের বিস্তারিত প্রতিবেদন এবং সাতটি কেন্দ্রের কার্যক্রমে অগ্রগতি প্রতিবেদন উপস্থাপন করা হয়। এছাড়াও আরডিএ কর্তৃক বাস্তবায়নাধীন রংপুর পল্লী উন্নয়ন একাডেমী ও জামালপুর শেখ হাসিনা একাডেমীর আইন ও জনবল কাঠামো বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।
পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ), বগুড়া গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের আওতাধীন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অধীনে পরিচালিত একটি প্রশিক্ষণ ও গবেষণাধর্মী প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য এবং কর্ম-পরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে বছরে দুইবার পরিচালনা বোর্ডের সভা আয়োজন করা হয়।
 
 
 

Share with :

Facebook Facebook